বুধবার, ১৭ জানুয়ারী ২০১৮, ০৮:৫৮ অপরাহ্ন

যে কথা আপনার সঙ্গীনী কখনোই শুনতে চায় না

যে কথা আপনার সঙ্গীনী কখনোই শুনতে চায় না

love--

লাইফ স্টাইল ডেস্ক :

যদি আপনি আপনার প্রেমের সম্পর্কে সুখী থাকতে চান তাহলে কিছু বিষয় প্রেমিকার সামনে না উঠানোই ভালো। বিষয়গুলো আপনার কাছে সামান্য মনে হলেও আপনার প্রেমিকার কাছে এই কথার অর্থ অনেক বড়।

তাই চলুন, এক নজরে জেনে নিই সম্পর্কে সুখী থাকতে চাইলে কোন কথাগুলো প্রেমিকাকে বলবেন না-

তুমি আমার সাবেক প্রেমিকার কথা মনে করিয়ে দিলে
হয়তো আপনার প্রেমিকার কোনো আচরণে আপনার সাবেক প্রেমিকার কথা মনে পড়লে। কিন্তু সেই স্মৃতির কথা যদি আপনি প্রকাশ করেন তাহলে ধরে নিন আজই আপনার সম্পর্কের শেষ দিন। আপনার প্রেমিকা কখনোই বিষয়টি মানতে চাইবে না। অথচ আপনি তার সঙ্গে সম্পর্ক গড়ে তুলেছেন তার পেছনের কয়েকটি কারণের মধ্যে একটি হলো, আপনি তার মাঝে সাবেক প্রেমিকার প্রতিচ্ছবি খুঁজে পেয়েছেন। এই কথাটি যতটা পারেন নিজের মধ্যে রাখার চেষ্টা করুন। দেখবেন, ভালো থাকবেন।

এই পোশাকে তোমাকে একটু মোটা লাগছে
পৃথিবীতে কোনো মেয়েই শুনতে পছন্দ করে না যে তাকে দেখতে মোটা লাগছে। আর নিজের সঙ্গী বললে তো কথাই নেই। তাই যদি প্রেমিকার মন ভাঙতে না চান তাহলে এ ধরনের মন্তব্য থেকে বিরত থাকুন।

তোমার মাকে তোমার ছোট বোনের মতো লাগে
হ্যাঁ মেয়েরা তাদের মাকে ভিষণ ভালোবাসে। কিন্তু ভুলেও দুজনের মধ্যে তুলনা করবেন না। বিশেষ করে চেহারা বর্ণনায়। এতে ঝামেলা অনেক বেড়ে যেতে পারে। তাই আপনার মনে এই কথাটি থাকলেও প্রেমিকার সামনে প্রকাশ করার দরকার নেই।

বন্ধুদের সঙ্গে বেশ ভালো সময় কাটিয়েছি
আপনি হয়তো আজ আপনার বন্ধুদের সঙ্গে আড্ডা দিয়ে বেশ ভালো সময় কাটিয়েছেন। কিন্তু মনে রাখবেন, ভুলেও আপনার প্রেমিকার কাছে সেই আনন্দ প্রকাশ করবেন না। তাহলে ভবিষ্যতে তাদের সঙ্গে আড্ডা দেওয়াটাই বন্ধ হয়ে যেতে পারে।

আমি দেখা করতে পারব না, টিভিতে আমার প্রিয় দলের খেলা আছে
আজ দেখা করার কথা ছিল কিন্তু হঠাৎই আপনার মনে পড়ল যে আজ আপনার প্রিয় দলের খেলা। আজ বাসার বাইরে যাওয়া কোনোভাবেই সম্ভব না। কিন্তু এই সত্যি কথাটি যদি ভুলেও একবার বলে ফেলেন তাহলে আর রক্ষা নেই। তাই একটু বুদ্ধি করে খেলার বিষয়টি এড়িয়ে যাওয়ার চেষ্টা করুন। তা না হলে খেলা তো দেখা হবেই না, উল্টো প্রেমিকার মান ভাঙাতে ভাঙাতে দিন পার হয়ে যাবে।

আমার মা সেরা রাঁধুনী
মেয়েরা সব সহ্য করতে পারে কিন্তু এটা সহ্য করতে পারে না যে, তার সামনে আপনি বারবার আপনার মায়ের রান্নার গুণগান করবেন। এতে মেয়েরা খুশি হওয়া তো দূরের কথা উল্টো আপনার ওপর রাগ করে বসে থাকবে।

ওই মেয়েটা কী সুন্দর
কোনো নায়িকা হোক কিংবা রাস্তায় হেঁটে যাওয়া কোনো সুন্দরী নারী হোক। কাউকেই খুব একটা সুন্দরী বলা যাবে না। অন্তত প্রেমিকার সামনে। কারণ কোনো নারীই এ ধরনের মন্তব্য শুনতে পছন্দ করে না।

আমি তোমার বন্ধুদের পছন্দ করি না
মেয়েরা তার বান্ধবীদের সঙ্গে ঘুরতে পছন্দ করে, শপিং করতে পছন্দ করে। সেসব বান্ধবীকে আপনার পছন্দ নাও হতে পারে। কিন্তু আপনি ভুলেও এ কথা আপনার প্রেমিকাকে বলবেন না। মনে রাখবেন, প্রেমিকার বান্ধবীকে পছন্দ করলেও ঝামেলা, অপছন্দ করলেও ঝামেলা। তাই এ ক্ষেত্রে কোনো কিছু না বলাই ভালো।

এত সাজার কী দরকার
মেয়েরা সাজতে পছন্দ করে। কিন্তু এত সাজার কী দরকার, এ ধরনের মন্তব্য না করাই ভালো। আপনি যেমন খেলা দেখতে পছন্দ করেন তেমনি মেয়েরা সাজতে পছন্দ করে। যা কখনোই বদলাবে না। সুতরাং বিষয়টি মেনে নেওয়াই ভালো।

আমি একটু একা থাকতে চাই
আপনার মন খারাপ থাকতেই পারে। খুব একা থাকতে মন চাচ্ছে। হঠাৎ রাগ করে প্রেমিকাকে বলেই দিলেন যে আপনি একা থাকতে চান। কিন্তু এই কথার কারণে আপনার প্রেমিকা মনে মনে ভাববে আপনি তার কাছ থেকে কিছু লুকোচ্ছেন। তাই আর কাউকে পাশে রাখুন আর নাই রাখুন প্রেমিকাকে কখনো চলে যেতে বলবেন না।


© All rights reserved © 2017 BanglarKagoj.Net
Desing & Developed BY ThemesBazar.Com