শনিবার, ২০ জানুয়ারী ২০১৮, ০৯:০৫ পূর্বাহ্ন

মেসিদের আটকে দিল প্যারাগুয়ে

মেসিদের আটকে দিল প্যারাগুয়ে

messi4

স্পোর্টস ডেস্ক :

একদল গত কোপা আমেরিকার ফাইনালিস্ট, আরেক দল গত বিশ্বকাপের ফাইনালিস্ট। দুই দলই হেরেছিল ফাইনালে। প্রথমটি প্যারাগুয়ে, দ্বিতীয়টি আর্জেন্টিনা। শনিবার রাতে সেই দু’দলই মুখোমুখি হলো লা সেরেনাতে। একদলে লিওনেল মেসি, সার্জিও আগুয়েরো, কার্লোস তেভেজদের মত তারকার ছড়াছড়ি, অন্য দলে পরিচিত বলতে তেমন কেউই নেই। তবুও জয় পেলো না তারকায় ঠাসা দলটি।

কোপা আমেরিকায় ‘‌বি’ গ্রুপের ম্যাচে শুরুতেই প্যারাগুয়ের কাছে হোঁচট খেলো লিওনেল মেসিদের আর্জেন্টিা, ড্র করতে হয়েছে ২-২ গোলের ব্যবধানে। ২-০ গোলে এগিয়ে থেকেও হতাশার ড্র করে মাঠ ছাড়তে হয়েছে লিওনেল মেসিদের।

মাত্রই ইউরোপে বার্সার হয়ে ট্রেবল জিতে আসলে মেসি। কাতালাতদের হয়ে ট্রেবল জয়ে রেখেছেন সবচেয়ে গুরুত্বপূর্ণ ভুমিকা। নিজে যেমন রয়েছেন ক্যরিয়ারের সেরা ফর্মে, তেমনি দীর্ঘদিন পর আর্জেন্টিনাকেও একটি শিরোপা উপহার দেওয়ার জন্য মুখিয়ে তিনি।

লিওনেল মেসির প্রত্যাশা কি তবে শেষ পর্যন্ত ‘হতাশা’ই থেকে যাবে? এখনও বলা মুস্কিল। তবে শুরুতে প্যারাগুয়ের মত দলের কাছে হোঁচট খাওয়াটা ভালো কিছুর ইঙ্গিত দিচ্ছে না যে এটা নিশ্চিত।

লা সেরেনায় প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে গিয়েছিল আর্জেন্টিনা। গোলদাতা যথারীতি দলের দুই সেরা তারকা লিওনেল মেসি এবং সার্জিও আগুয়েরো। ২৯ মিনিটেই ডান পায়ের দারুন এক শটে আর্জেন্টিনাকে এগিয়ে দেন আগুয়েরো। ৭ মিনিট যেতে না যেতেই আরো একবার গোল। ৩৬ মিনিটে পেনাল্টি থেকে আর্জেন্টিনাকে ২-০ ব্যবধানে এগিয়ে দেন লিওনেল মেসি।

অনেকেই মনে করেছিল খেলা সেখানে শেষ। কিন্তু, ফুটবলে শেষ মিনিটেও অনেক কিছু ঘটে যেতে পারে। সেটাই দেখাল প্যারাগুয়ে। খেলার ৬০ মিনিটেই নেলসন ভালদেজ প্রথম গোলটি শোধ করে দেন। তবুও তো ২-১ গোলে এগিয়ে আর্জেন্টিনা। খেলা শেষ হবে হবেও করছিল তখন। কিন্তু একেবারে শেষ মিনিটে (৯০ মিনিট) গোল করে আর্জেন্টিনাকে জয় বঞ্চিত করেন লুকাস ব্যারিয়স। ফলে পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়তে হয়েছে বিশ্বসেরা ফুটবলার লিওনেল মেসি এবং তার দলকে।


© All rights reserved © 2017 BanglarKagoj.Net
Desing & Developed BY ThemesBazar.Com