বুধবার, ১৭ জানুয়ারী ২০১৮, ০৯:০১ অপরাহ্ন

বিখ্যাত শিল্পী-সাহিত্যিকদের ভিআইপি কার্ড দেয়ার সুপারিশ

বিখ্যাত শিল্পী-সাহিত্যিকদের ভিআইপি কার্ড দেয়ার সুপারিশ

54_big

স্টাফ রিপোর্টার:

প্রখ্যাত ব্যবসায়ীদের রাষ্ট্রীয়ভাবে দেয়া সিআইপি সম্মাননার মতো স্বনামধন্য শিল্পী-সাহিত্যিকদের কাজের স্বীকৃতি ও সম্মান জানাতে ভিআইপি কার্ড দেয়ার ব্যবস্থা নিতে মন্ত্রণালয়কে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

জাতীয় সংসদ ভবনে রোববার অনুষ্ঠিত তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি এ. কে. এম রহমতুল্লাহর সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, মৃণাল কান্তি দাস এবং তারানা হালিম অংশ নেন। তথ্য সচিব মরতুজা আহমদ, পিআইডির প্রধান তথ্য কর্মকর্তা তছির আহম্মাদ, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক আবদুল মান্নান, গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক কামরুন্নাহার এবং ডিএফপির মহাপরিচালক মো. লিয়াকত আলী খানসহ তথ্য মন্ত্রণালয়ের বিভিন্ন দপ্তরের প্রধানরাও বৈঠকে উপস্থিত ছিলেন।

বৈঠকে গণযোগাযোগ অধিদপ্তরের (ডিএমসি) সাংগঠনিক কাঠামো এবং এর সার্বিক কার্যক্রমের ওপর মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন করা হয়। কমিটি এ অধিদপ্তরের শুন্য পদগুলো দ্রুত পূরণ করার জন্য মন্ত্রণালয়কে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার সুপারিশ করে। একইসঙ্গে বর্তমান বিকাশমান জনসংখ্যার সঙ্গে সামঞ্জস্য রেখে গণযোগাযোগ অধিদপ্তরকে অত্যাধুনিক এবং যুগপোযোগী করে গড়ে তুলতে ৬৪টি জেলা ও ৪টি উপজেলায় আধুনিক তথ্য কমপ্লেক্স নির্মাণ ও ওই কমপ্লেক্সকে ইউনিয়ন ডিজিটাল সেন্টারসহ অন্যান্য সেবা প্রদানকারী প্রতিষ্ঠান ও চলচ্চিত্র শিল্প বিকাশের হাব (কেন্দ্র) হিসেবে প্রতিষ্ঠার পদক্ষেপ নিতে বলেছে কমিটি। পাশাপাশি কমপ্লেক্সের সঙ্গে ১২০ আসনবিশিষ্ট মাল্টিপারপাস হল, একাধিক কনফারেন্স রুম, ডিজিটাল আর্কাইভ, লাইব্রেরি, ডিজিটাল তথ্য সেন্টার এবং ইন্টারনেট ক্যাফে বা মিডিয়া রুমের ব্যবস্থাসহ গৃহীত প্রকল্প বাস্তবায়নে মন্ত্রণালয়কে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার সুপারিশ করা হয়।

এছাড়া বৈঠকে বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) শিল্পী, সংবাদ পাঠক, পাঠিকা এবং কলাকুশলীদের আনা-নেয়ার জন্য প্রয়োজনীয় গাড়ির ব্যবস্থা করার সুপারিশ করা হয়েছে।


© All rights reserved © 2017 BanglarKagoj.Net
Desing & Developed BY ThemesBazar.Com