শনিবার, ২০ জানুয়ারী ২০১৮, ০৮:৫৯ পূর্বাহ্ন

ফুলপুর আমুয়াকান্দা বাজারে জলাবদ্ধতা, দেখার কেউ নেই

ফুলপুর আমুয়াকান্দা বাজারে জলাবদ্ধতা, দেখার কেউ নেই

Water

ফুলপুর প্রতিনিধি :
বৃহত্তর ময়মনসিংহের বড় বাজারগুলোর মধ্যে আমুয়াকান্দা বাজার অন্যতম। সামান্য বৃষ্টিপাত হলেই এতে জলাবদ্ধতার সৃষ্টি হয়।
গত ক’দিন যাবত আমুয়াকান্দা বাজারে জলাবদ্ধতায় অলিতে গলিতে পানি জমে বাসা-বাড়ির পঁচা ময়লা-আবর্জনা ভেসে উঠায় পরিবেশ দূষিত হয়ে পড়েছে। স্কুল-কলেজে ও নানা প্রয়োজনে ছেলেমেয়েদের বাইরে বের হওয়া কঠিন হয়ে পড়েছে। ছোট ছোট ছেলেমেয়েদের শরীরে চুলকানিসহ নানা রোগ জীবাণু বৃদ্ধি পাওয়ার আশংকা দেখা দিয়েছে। আমুয়াকান্দা বাজারের ব্যবসায়ীরা মনে করেন, পৌর মেয়রের উদাসীনতাই এর জন্য দায়ী।
সরেজমিন ঘুরে দেখা গেছে, আমুয়াকান্দা বাজারের কাঠ মহাল, জাল ও কাপড় মহাল, মসজিদ মার্কেট এবং দিদার গ্রামবাংলা সুপার মার্কেটের সংযোগ রাস্তা, চাল মহাল, সব্জি মহাল পয়ারী রোড ও দারিপট্টিতে পানি জমে আছে। অনেকের ঘরে পানি উঠায় খালি বস্তা, ধান চালের বস্তা ও নানা আসবাবপত্র ভিজে গেছে। ওইসব গলিতে বন্ধ রয়েছে ব্যবসা-বাণিজ্য।
স্থানীয় ব্যবসায়ী একেএম সিরাজুল হক জানান, রোড-ঘাট, অলিগলি ও বাসা-বাড়িতে পানি ওঠায় আমুয়াকান্দা বাজার ব্যবসায়ীদের লাখ লাখ টাকার ক্ষতি হয়েছে। কেউ কেউ বাসায় তালা লাগিয়ে গ্রামের বাড়িতে আশ্রয় নিয়েছেন। অথচ এ ব্যাপারে মেয়র উদাসীন।
অন্য ব্যবসায়ী আলহাজ্ব লুৎফুর রহমান বলেন, পানি আটকে বাজারের এত এত মানুষকে কষ্টে ফেলার মত সাহস একা রুবেলের নেই। এ ব্যাপারে মেয়রও তার দায় এড়াতে পারেন না।
ব্যবসায়ী আনোয়ার হোসেন বলেন, বাজারের দুই পাশেই জলাবদ্ধতা। এটা একমাত্র মেয়রই পারেন দূর করতে। কারণ তিনি একদিক থেকে নগর পিতা ও অন্যদিকে ক্ষমতাসীন দলের লোক।
আমুয়াকান্দা বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি ও বাজার ইজারাদার শরীফুল ইসলাম ও সেক্রেটারী জাহাঙ্গীর হোসেন বলেন, এতবড় গুরুত্বপূর্ণ এ বাজারে কোন সেচ ব্যবস্থা বা রাস্তাঘাট নেই। রাস্তাঘাট যেগুলো আছে, সেগুলো মাটি ভরাট করে আরও উঁচু করতে হবে।
ফুলপুর পৌর মেয়র মো. শাহজাহান বলেন, এ জলাবদ্ধতা তো একজনেই সৃষ্টি করেছে। সে যদি মাটি ফেলে ড্রেন না ভরতো তবে এ জলাবদ্ধতা সৃষ্টি হতো না।
তিনি আরও বলেন, শীঘ্রই ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন করা হবে এবং পানি নিষ্কাশন করে জলাবদ্ধতা দূর করা হবে।


© All rights reserved © 2017 BanglarKagoj.Net
Desing & Developed BY ThemesBazar.Com