শনিবার, ২০ জানুয়ারী ২০১৮, ০৮:৫৯ পূর্বাহ্ন

নাখালপাড়া জঙ্গি আস্তানায় তিন জঙ্গি নিহত

নাখালপাড়া জঙ্গি আস্তানায় তিন জঙ্গি নিহত

ঢাকা : রাজধানীর পশ্চিম নাখালপাড়ার জঙ্গি আস্তানা রুবি ভিলায় তিন জঙ্গির লাশ পাওয়া গেছে বলে জানিয়েছেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ।

শুক্রবার সকালে জঙ্গি আস্তানার পাশে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি। এর আগে তিনি রুবি ভিলার যে ফ্ল্যাটে জঙ্গিরা অবস্থান করছিল সেখানে গিয়ে অবস্থা পর্যবেক্ষণ করেন।

তিনি বলেন, ভেতরে তিন জঙ্গির লাশ পাওয়া গেছে। সম্ভবত তারা আত্মঘাতী বিস্ফোরণ ঘটিয়েছে। নিহতদের বয়স ২০ থেকে ৩০ বছর বলে মনে হচ্ছে।

তিনি আরো বলেন, ভেতরে এক ছবির একাধিক জাতীয় পরিচয়পত্র পাওয়া গেছে। জাহিদ নামের একজনের একটি জাতীয় পরিচয়পত্র দিয়ে গত ৪ জানুয়ারি বাসা ভাড়া নেওয়া হয়েছিল। আমাদের মনে হচ্ছে ভুয়া আইডি কার্ড ব্যবহার করে জঙ্গিরা বাসা ভাড়া নিয়েছিল।

আস্তানার ভেতরে একটি গ্রেনেডের বিস্ফোরণ ঘটিয়েছে জঙ্গিরা। আরো একটি অবিস্ফোরিত গ্রেনেড ভেতরে রয়েছে। এ ছাড়া পিস্তলসহ কিছু অস্ত্র ভেতরে রয়েছে বলে জানিয়েছেন র‌্যাব ডিজি।

বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটার দিকে পশ্চিম নাখালপাড়ার পুরাতন এমপি হোস্টেলসংলগ্ন ১৩/১ নম্বর হোল্ডিংয়ের রুবি ভিলা ঘিরে ফেলে র‌্যাব। একপর্যায়ে ভেতরে থেকে র‌্যাবকে লক্ষ্য করে গুলি ও গ্রেনেড ছুড়ে জঙ্গিরা। এসময় র‌্যাবও পাল্টা গুলি চালায়। এ ঘটনায় র‌্যাবের দুই সদস্য আহত হয়েছেন। তাদের হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানিয়েছে র‌্যাব। এর আগেই ওই ভবনের ৬৫ জন বাসিন্দাকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে।


© All rights reserved © 2017 BanglarKagoj.Net
Desing & Developed BY ThemesBazar.Com