শনিবার, ২০ জানুয়ারী ২০১৮, ০৮:৫১ পূর্বাহ্ন

চিলি-মেক্সিকো রোমাঞ্চকর ড্র

চিলি-মেক্সিকো রোমাঞ্চকর ড্র

1532562_heroa-e1434422827898

স্পোর্টস ডেস্ক :

আর্তুরো ভিদাল জোড়া গোল করেও চিলিকে জেতাতে পারেননি। কোপা আমেরিকায় নিজেদের দ্বিতীয় ম্যাচে চিলি ও মেক্সিকো রোমাঞ্চকর এক ড্র উপহার দিয়েছে। দুই দলের মধ্যকার ম্যাচটি ৩-৩ গোলে ড্র হয়।

তবে চিলির ভাগ্য ভালোই বলা যায়। দু’দুবার পিছিয়ে পড়েও তারা ড্র নিয়ে মাঠ ছাড়তে পেরেছে। ম্যাতিয়াস ভুসোর গোলে মেক্সিকো ২১ মিনিটে এগিয়ে গেলেও স্বাগতিক চিলিকে সমতায় ফেরাতে মাত্র ৬০ সেকেন্ড সময় নেন আর্তুরো ভিদাল।

এর সাত মিনিট পর অসাধারণ এক হেডে গোল করে ফের মেক্সিকোকে এগিয়ে নেন রাউল জিমেনেস। বিরতির তিন মিনিট আগে হেডে গোল করে চিলিকে সমতায় ফেরান এডুয়ার্ডো ভারগাস।

বিরতির পর ৫৪ মিনিটে পেনাল্টি থেকে গোল করে স্বাগতিক চিলিকে এগিয়ে নেন আর্তুরো ভিদাল। মেক্সিকোর পেনাল্টি বক্সের ভেতরে জেরার্ডো ফ্লোরেস ভিদালকে ফেলে দিলে পেনাল্টির নির্দেশ দেন রেফারি। পেনাল্টি শটে জুভেন্টাস মিডফিল্ডার প্রতিপক্ষ গোলরক্ষক জেসাস কোরোনাকে পরাস্ত করে দলকে এগিয়ে নেন।

তবে ১২ মিনিট পর ম্যাতিয়াস ভুসো মেক্সিকোকে সমতায় ফেরালে ম্যাচে রোমাঞ্চ ফিরে আসে। আদ্রিয়ানোর পাস থেকে বল পেয়ে ক্লদিও ব্রাভোকে পরাস্ত করে দলকে সমতায় ফেরান জোড়া গোল করা ভুসো।

দ্বিতীয়ার্ধে পরপর চিলির দুটি গোল অফসাইডের কারণে বাতিল করা হলে হতাশ হতে হয় স্বাগতিকদের। জর্জে ভালদিভিয়ার অসাধারণ প্রচেষ্টায় পেনাল্টি বক্সের ভেতরে বল পেয়ে যান আর্তুরো ভিদাল। তবে রেফারি অফসাইডের বাঁশি বাজালে এগিয়ে যেতে ব্যর্থ হয় স্বাগতিকরা।

৬৬ মিনিটে মেক্সিকো সমতায় ফেরার একটু পর অ্যালেক্সিস সানচেস গোল করার দারূণ এক সুযোগ পেয়েছেন। মরিসিয়োর দুর্দান্ত ক্রস পেনাল্টি বক্সের ভেতরে পেয়ে জোরালো শটে জাল কাঁপান এই আর্সেনাল তারকা। তবে তার আগেই সহকারি রেফারি অফসাইডের পতাকা তুলেন।

এই ড্রয়ের ফলে দুই ম্যাচে সমান একটি করে জয় ও ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপ ‘এ’ তে শীর্ষে রয়েছে স্বাগতিক চিলি। সমান ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থাকায় বলিভিয়া দ্বিতীয় স্থানে রয়েছে। পরপর দুই ম্যাচে ড্র করা মেক্সিকো রয়েছে তৃতীয় স্থানে।

স্বাগতিক চিলি আগামী শনিবার গ্রুপে নিজেদের শেষ ম্যাচে অপরাজিত বলিভিয়ার মুখোমুখি হবে। অন্যদিকে শুক্রবার গ্রুপে নিজেদের শেষ ম্যাচে টানা দুই ম্যাচ হেরে ছিটকে পড়া ইকুয়েডরের মুখোমুখি হবে মেক্সিকানরা।


© All rights reserved © 2017 BanglarKagoj.Net
Desing & Developed BY ThemesBazar.Com