বুধবার, ১৭ জানুয়ারী ২০১৮, ০৮:৫৭ অপরাহ্ন

উত্তীর্ণ শিক্ষকদের কেন নিয়োগ দেয়া হবে না জানতে চেয়ে রুল

উত্তীর্ণ শিক্ষকদের কেন নিয়োগ দেয়া হবে না জানতে চেয়ে রুল

4uta39ow

স্টাফ রিপোর্টার:

রেজিস্টার্ড বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ প্যানেলের ৮৮ জনকে নিয়োগের নির্দেশ কেন দেয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

এ বিষয়ে দায়ের করা এক রিটের প্রাথমিক শুনানি করে বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সম্বনয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ সোমবার এ আদেশ দেন।

সরকারের সংশ্লিষ্টদেরকে আগামী চার সপ্তাহের মধ্যে এ রুলের জবাব দিতে বলা হয়েছে। রিটকারীদের পক্ষে শুনানি করেন অ্যাডভেকেট সুলতান মাহমুদ। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি আ্যাটর্নি জেনারেল আমাতুল করিম।

রেজিস্টার্ড বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক নিয়োগের ২০১২ সালের ৯ এপ্রিল মেধা তালিকা প্রকাশ করা হয়। নিয়োগের জন্য মোট উত্তীর্ণ হন ৪২ হাজার ৬১১ জন। চূড়ান্ত ফলটি উপজেলাভিত্তিক মেধাক্রম অনুসারে প্রকাশিত হয়। পরবর্তী সময়ে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর উপজেলার পরিবর্তে ইউনিয়নভিত্তিক নিয়োগের জন্য পুনরায় ফলাফল প্রকাশ করে। এর মধ্য থেকে প্রথম দফায় প্রায় ৮ হাজার শিক্ষককে নিয়োগ দেয়া হয়। এ তালিকায় উত্তীর্ণদের পাঁচ বছরের মধ্যে নিয়োগ দেয়ার কথা। এরপর সরকার সব রেজিস্টার্ড স্কুলকে সরকারীকরণ করে সরকার। ফলে নিয়োগ দেয়া বন্ধ হয়ে যায়।

নিয়োগের জন্য নির্দেশনা চেয়ে প্যানেলভুক্ত রাজশাহী, নাটোর, নওগা,পাবনা ও চাপাই নবাবগঞ্জ জেলার ৮৮ জনের পক্ষে রাজশাহীর তানোর উপজেলার শিক্ষক মো. সিরাজুল ইসলাম হাইকোর্টে একটি রিট আবেদন দায়ের করেন। প্রাথমিক শুনানি শেষে আদালত সোমবার এ রুল জারি করে। এর আগেও প্যানেলভুক্ত কয়েক হাজার চাকরি প্রত্যাশী হাইকোর্টে আইনের আশ্রয় নিয়েছেন।


© All rights reserved © 2017 BanglarKagoj.Net
Desing & Developed BY ThemesBazar.Com