শনিবার, ২০ জানুয়ারী ২০১৮, ০৮:৫৩ পূর্বাহ্ন

আখেরি মোনাজাতের মধ্য দিয়ে ইজতেমার প্রথম পর্বের সমাপ্তি

আখেরি মোনাজাতের মধ্য দিয়ে ইজতেমার প্রথম পর্বের সমাপ্তি

গাজীপুর : মুসলিম উম্মাহর সুখ, শান্তি, সমৃদ্ধি ও আল্লাহর রহমত কামনার মধ্যদিয়ে শেষ হলো বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত।

রোববার (১৪ জানুয়ারি) সকাল পৌনে ১১টায় শুরু হয় আর শেষ বেলা সোয়া ১১টায়। আখেরি মোনাজাত পরিচালনা করেন ঢাকার কাকরাইল মসজিদের ইমাম হাফেজ মোহাম্মদ জোবায়ের। এ সময় ‘আমিন, আল্লাহুম্মা আমিন’ ধ্বনিতে তুরাগ তীর মুখরিত করে দয়াময় আল্লাহ রাব্বুল আলামিনের সন্তুষ্টি লাভের আশায় আকুতি জানান লাখ লাখ মুসল্লি।

বিশ্ব ইজতেমায় ৫২ বছরের তাবলিগ জামাতের এবারই প্রথম আখেরি মোনাজাত হয়েছে বাংলায়। হেদায়তি বওয়ানও বাংলায় দেওয়া হয়। বাংলায় মোনাজাতে আত্মশুদ্ধি ও নিজ নিজ গুনাহ মাফের পাশাপাশি দুনিয়ার সব বালা-মুসিবত থেকে হেফাজত করার জন্য দুই হাত তুলে মহান আল্লাহ রাব্বুল আলামীনের দরবারে রহমত প্রার্থনা করা হয়।

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু হবে ১৯ জানুয়ারি থেকে। ২১ জানুয়ারি আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এবারের বিশ্ব ইজতেমা।

ইজতেমার জন্য গাজীপুর-ঢাকা গাড়ি চলাচলে বিকল্প পথ ধরতে হয়েছিল সবাইকে। বিশ্ব ইজতেমায় আখেরি মোনাজাতের কারণে শনিবার মধ্যরাত থেকে গাজীপুরের টঙ্গী মহাসড়ক ও ইজতেমা ময়দানের আশপাশের এলাকায় সব ধরনের যান চলাচল বন্ধ রাখা হয়।


© All rights reserved © 2017 BanglarKagoj.Net
Desing & Developed BY ThemesBazar.Com